শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেবে না বিএনপি

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেবে না বিএনপি

স্বদেশ ডেস্ক:

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেবে না বিএনপি। আগামী ২৭ ডিসেম্বর এই নির্বাচনের তফসিল ঘোষণা করেছে কমিশন।

রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু জানান, বিএনপি বর্তমান সরকারের অধীনে ও নির্বাচন কমিশনের আওতায় কোনো নির্বাচনেই অংশ নেবে না। এরই ধারাবাহিকতায় রংপুর সিটি নির্বাচনে অংশ নেবে না।

তিনি আরো বলেন, এ সিটি নির্বাচনে আমাদের প্রার্থী ছিল। যেহেতু এ সরকার ও তার নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না, তাই আমরা এ নির্বাচনে অংশ নেব না।

ইসি সচিব জানান, নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ ডিসেম্বরে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেয়া হবে পরের দিন ৯ ডিসেম্বর। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। সকল ভোটকেন্দ্রে ইভিএম ছাড়াও সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।

এখানে রিটার্নিং কর্মকর্তা করা হয়েছে ইসির যুগ্ম সচিব নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালক আবদুল বাতেনকে।

এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে এরই মধ্যে মাঠে ব্যানার ফেস্টুন টাঙানোসহ প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন বর্তমান মেয়র ও জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। তার নেতৃত্বে রোববার বিকেল থেকে রাত পর্যন্ত পুরো নগরীজুড়ে করা হয় মোটরসাইকেল শোডাউন। এছাড়াও বিএনপি, জামায়াতে ইসলামী ও ইসলামী আন্দোলনের একজন করে এবং আওয়ামী লীগের ছয়জন প্রার্থী ছাড়াও বিভিন্ন দলের মোট ১৫ জনেরও বেশি মেয়র পদের জন্য প্রচারণা চালাচ্ছেন। ৩৩ ওয়ার্ড ও ১১ সংরক্ষিত মহিলা কাউন্সিলরের জন্য প্রায় ২০০ প্রার্থী ব্যানার, ফেস্টুন, লাগিয়ে উঠান বৈঠকসহ বিভিন্নভাবে প্রচারণা চালাচ্ছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877